চিরকুটে ‘মারিয়া আমার জান’ লিখে স্কুলছাত্রের আত্মহত্যা

 বরগুনা ও তালতলী প্রতিনিধি 
০১ নভেম্বর ২০২০, ০৯:৪৯ পিএম  |  অনলাইন সংস্করণ

‘মা আমাকে ক্ষমা করে দিও; আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়, মারিয়া আমার জান।’ বরগুনার তালতলীতে চিরকুটে এসব লিখে জোবায়ের হোসেন রিয়াজ (১৪) নামের এক স্কুলছাত্র ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

শনিবার রাতে নিজ বাড়ির তেঁতুলগাছের সঙ্গে গলায় রশি বেঁধে সে আত্মহত্যা করে।

রিয়াজ উপজেলার হড়িনখোলা এলাকার কামাল মুন্সীর ছেলে। সে স্থানীয় তালুকদারপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র ছিল।

পরিবার সূত্রে জানা যায়, শনিবার দুপুরের দিকে জোবায়ের হোসেন রিয়াজ বাসা থেকে বের হয়ে তালুকদারপাড়া স্কুলে প্রাইভেট পড়তে যায়। এরপর রাতে আর বাসায় ফেরেনি। সকালে রিয়াজের খোঁজে প্রাইভেট মাস্টারের কাছে যাওয়ার সময় নিজ বাড়ির সামনে তেঁতুলগাছের সঙ্গে গলায় ফাঁস দেয়া অবস্থায় দেখা যায়। পরে পুলিশকে খবর দিলে ময়নাতদন্তের জন্য লাশ উদ্ধার করা হয়।

এ সময় লাশের সঙ্গে প্যান্টের পকেটে একটি চিরকুট পাওয়া যায়। চিরকুটে লেখা রয়েছে- ‘মা আমাকে ক্ষমা করে দিও; আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়, মারিয়া আমার জান।’

নিহত রিয়াজের মা জেসমিন জানান, আমার ছেলে প্রায় এক সপ্তাহ ধরে মানসিকভাবে কী যেন এক সমস্যায় ভুগছিল। ঠিকমতো খাওয়া-দাওয়া করে নাই। বেশি কথাবার্তাও বলত না। জানতে চাইলে বলত আমার স্বাস্থ্য ভালো না।

তালতলী থানার ওসি মো. কামরুজ্জামান মিয়া বলেন, খবর পেয়ে লাশ উদ্ধার করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য বরগুনা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। লাশের সঙ্গে একটা চিরকুট পাওয়া গেছে। তবে প্রেমে ব্যর্থ হয়ে এ আত্মহত্যার পথ বেছে নিতে পারে বলে ধারণা করা হচ্ছে।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন