তোফায়েল আহমেদের ৭৮তম জন্মদিনে দোয়া মাহফিল

 যুগান্তর রিপোর্ট ও ভোলা প্রতিনিধি 
২২ অক্টোবর ২০২০, ০৬:১৫ পিএম  |  অনলাইন সংস্করণ

ভোলায় আলোচনা সভা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আওয়ামী লীগের প্রবীণ নেতা সাবেক শিল্প ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের ৭৮তম জন্মদিন পালিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সদর উপজেলা পরিষদ হল রুমে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে বৈরী আবহাওয়া উপেক্ষা করে দলীয় ও অঙ্গসংগঠনের কয়েকশ' নেতাকর্মী অংশগ্রহণ করেন।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দোস্ত মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় ঢাকার বাসা থেকে টেলি কনফারেন্সে অংশ নিয়ে তোফায়েল আহমেদ বলেন, ভোলার একটি অখ্যাত অজোপাড়াগাঁয়ে আমার জন্ম। খুব কষ্ট করে লেখাপড়া করে বড় হয়েছি।

তিনি বলেন, আমার জীবনের শ্রেষ্ঠ দিন ১৯৬৯ সালের ২৩ ফেব্রুয়ারি। কারণ সেদিন শেখ মুজিবুর রহমানকে রেসকোর্স ময়দানে ১০ লাখ মানুষের সমাবেশে ‘বঙ্গবন্ধু’ উপাধিতে ভূষিত করেছি।

তোফায়েল আহমেদ আরও বলেন, আমার জীবন ধন্য, আমি বঙ্গবন্ধুর মতো একজন মহান নেতার স্নেহ, আদর ও ভালোবাসা পেয়েছি। আমার জীবনে আর কিছু চাওয়া পাওয়ার নেই। বাকি জীবনটা বাংলাদেশের মানুষের সেবায় উৎসর্গ করলাম। আমার সব প্রাপ্তি বঙ্গবন্ধুকে নিয়ে। এ সময় তিনি বঙ্গবন্ধুর সঙ্গে তার জীবনের বিভিন্ন স্মৃতিময় মুহূর্ত তুলে ধরেন।

আলোচনা সভায় তোফায়েল আহমেদের কীর্তিমান কর্মকাণ্ড তুলে ধরে বক্তব্য রাখেন- জেলা পরিষদ চেয়ারম্যান জেলা আওয়ামী লীগ সম্পাদক আবদুল মমিন টুলু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হামিদুল হক বাহালুল, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, উপজেলা চেয়ারম্যান  ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. মোশারফ হোসেন, উপজেলা আওয়ামী লীগ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউনুছসহ নেতারা।

আলোচনা শেষে দোয়া মাহফিল পরিচালনা করেন কোর্ট মসজিদের পেশ ইমাম মাকুসদ ইলাহী। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও করোনা থেকে দেশবাসীর মুক্তিলাভ কামনা করেও দোয়া চাওয়া হয়।

বৃষ্টি ও বৈরী প্রকৃতি উপেক্ষা করে সকাল সাড়ে ১০টায় তোফায়েল আহমেদকে শুভেচ্ছা জানাতে উপজেলা হল রুমে স্বাস্থ্যবিধি মেনে জড়ো হন নেতাকর্মীরা।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন