উদ্ভাবনী প্রযুক্তি শিক্ষার্থীদের চিন্তা বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে: বিডিইউ ভিসি

 সংবাদ বিজ্ঞপ্তি 
২৭ ডিসেম্বর ২০২০, ১১:০১ পিএম  |  অনলাইন সংস্করণ

উদ্ভাবনী আইডিয়ার মাধ্যমে প্রযুক্তি চিন্তার বিকাশ ঘটাতে আইডিয়াথন প্রতিযোগিতা শিক্ষার্থীদের জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ (বিডিইউ) এর উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

রোববার বিকালে ভার্চুয়াল পদ্ধতিতে জাতির পিতার জন্মশতবার্ষিকী ও বিজয় দিবস ২০২০ উপলক্ষে বিডিইউ এর উদ্যোগে আইডিয়াথন প্রতিযোগিতার ফলাফল ঘোষণাকালে উপাচার্য একথা বলেন।

প্রতিযোগিতায় যৌথভাবে প্রথম স্থান অর্জন করেন আইওটি প্রোগ্রামের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তাসনিমা হামিদ ও আইসিটিই প্রোগ্রামের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আবদুল্লাহ রাইয়ান, দ্বিতীয় স্থান অর্জন করেন আইওটি প্রোগ্রামের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. তাসলিম আরিফ এবং তৃতীয় স্থান অর্জন করেন আইসিটিই প্রোগ্রামের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মারিয়া আফরিন বিন্দু। বিজয়ী শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পুরস্কার প্রদান করা হবে।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো. আশরাফ উদ্দিন, সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীর, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মো. আখতারুজ্জামান (শিক্ষক চুক্তিভিত্তিক) সহকারী অধ্যাপক মো. আশরাফুজ্জামান, প্রোগ্রামার অনিত কুমার রায়সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা,কর্মচারীরা উপস্থিত ছিলেন।
 

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন